বিষয়ঃ ধ্বংস ও মৃত্যু

প্রিয় পাঠক/ব্লগার,

ধ্বংস ও মৃত্যু

না মানিনা! মেনে নেওয়ার মতন নয়। এ কোনও নিছক দুর্ঘটনা নয়! এ বিজ্ঞানের ব্যর্থতা নয়! এ গুয়েরনিকা নয় নন্দীগ্রামও নয়! তবে তার থেকে কিছু কম নয়! এ ইচ্ছাকৃত সাজানো ঘটনা, অবিমৃশ্যকারীতা, চূড়ান্ত দায়িত্বহীনতা, গাফিলতি। মানুষের প্রাণের কোনও দাম না দিতে চাওয়া উন্নয়ন প্রক্রীয়ার নিষ্ঠুরতা! ভয়ঙ্কর লোভ আর লালসার ফল যার কাছে মানুষের জীবনের কোনও অর্থ নেই! আমরা জানিই না যে কখন আমাদের ঘাড়ের উপর ভেঙ্গে পড়বে উন্নয়ন নামক সুবৃহৎ একটি ‘ঘণ্টা’র কোনো এক ইমারত! কোনও নাগরিক জানেন না যে সকালে বাড়ি থেকে বেরিয়ে রাত্রে বাড়ী ফিরতে পারবেন কিনা—লাশকাটা ঘরে তাঁর স্থান হবে কিনা! আমরা স্তম্ভিত! আমরা বিচলিত ও ব্যথিত! এর সঙ্গে শুরু হয়েছে গা বাঁচানো নাটকীয় চাপান উতোরের ঘ্যানঘ্যানানি! ধুলো ঝাড়ার মতন করে হাত ঝেড়ে ফেলে পরস্পর দায়িত্ব ঝেড়ে ফেলতে চাইছে লোভী ক্ষমতাপিপাসুরা! চিটেগুড়ের উপর উড়তে থাকা ভনভনানো মাছির মতন ক্ষমতার পদপ্রার্থী লোভীর দল, ঘটনার আবর্তে তাল ঠুকছে প্রতিপক্ষকে ঘায়েল করার জন্য। বিপন্ন মানুষের কান্না ঐ ক্ষমতাবাদীদের তাল ঠোকার কনটেন্ট!! অদ্ভুত আশ্চর্য এক আঁধার! সামাজিক জীব হিসাবে মূল্যবোধহীন নীতির কাছে আত্মসমর্পণ। নির্বিকার নির্লজ্জ প্রগতিশীলতা! টিভির পর্দায় পচনশীল বাগ্মীতা! ক্রিকেট সন্ধ্যায় মদিরা মুরগীতে মগ্ন উল্লাশপ্রিয় জনতা জনার্দন—একটি ব্ল্যাক ডে!! উন্নয়ন ইতিহাসের কালো দিন!!! মৃতের আত্মা যেন ঘুরপাক খায় কল্লোলিনীর মাথার উপর। আমরা জানি না এর শেষ কোথায়? এই হত্যার দায় কে নেবে??!

আমরা বাংলাব্লগের পক্ষ থেকে এই অমানবিক ঘটনার প্রতি তীব্র ধিক্কার জানাই। আমাদের দাবী কোনও রকম ছলাকলা না করে রাষ্ট্রকে এর চূড়ান্ত দায়িত্ব নিতে হবে! সমস্ত রকমের অপরাধ প্রবণতাকে নিশ্চিহ্ন করে অপরাধীদের চরমতম শাস্তির ব্যবস্থা করে নাগরিকদের সুরক্ষিত করতে হবে নচেৎ ভবিষ্যতের সমাজ একটি তমসাচ্ছন্ন নীতিহীন পূতিগন্ধময় গর্ভাধারে পরিণত হবে। ভবিষ্যত প্রজন্ম আমাদের ক্ষমা করবে না তার জন্য!!! ধন্যবাদ।

–ব্লগ টিম

This entry was posted in বাংলাব্লগ, সংবাদ, সমাজ and tagged , , , , , , , , , , , , , , , , , , . Bookmark the permalink.

এখানে আপনার মন্তব্য রেখে যান

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.